আজ- শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
Home » আবু রায়হান হত্যা: রাসিক সাবেক মেয়রসহ ১২০০ জনের বিরুদ্ধে মামলা

আবু রায়হান হত্যা: রাসিক সাবেক মেয়রসহ ১২০০ জনের বিরুদ্ধে মামলা

by Prokash Kal
২৬ views

রাজশাহীতে বৈষম্যবিরোধী আন্দোলনে শিক্ষার্থী আবু রায়হান নিহতের ঘটনায় আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) সাবেক মেয়র খায়রুজ্জামান লিটনসহ ৫০ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরও ১২০০ জনকে আসামি করে হত্যা মামলা করা হয়েছে। সোমবার (১৯ আগস্ট) গভীর রাতে নিহত আবু রায়হানের ভাই রানা ইসলাম বাদী হয়ে রাজশাহীর বোয়ালিয়া মডেল থানায় এ মামলা করেন।

শেখ হাসিনা সরকারের পদত্যাগের দিন নগরীর স্বচ্ছ টাওয়ারের সামনে গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত হন আবু রায়হান। পরে চিকিৎসাধীন অবস্থায় গত ৮ আগস্ট তিনি রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে মারা যান।

মামলার এজাহারে বাদি অভিযোগ করে বলেন, আন্দোলনকারী শিক্ষার্থীরা মিছিল নিয়ে সামনের দিকে অগ্রসর হলে মেয়র লিটন ও ডাবলু সরকারের নেতৃত্বে রুবেল, রাজীব, রনি, মোস্তফাসহ আওয়ামী লীগের অনেক সন্ত্রাসী ছাত্র-জনতার উপর গুলি করে। এ সময় তাদের আক্রমণে মারুফ মর্তুজা, ইব্রাহীম আলী, মারুফ আল হাসান, মেহেদী হাসানসহ অনেক ছাত্র গুলিবিদ্ধ হয়ে পড়ে গেলে রায়হান আলী আহতদের চিকিৎসার জন্য উদ্ধার করতে এগিয়ে যায়। তখন আসামি জহিরুল হক রুবেল তার হাতে থাকা রিভলভার দিয়ে আমার ভাই রায়হান আলীর মাথায় গুলি করে। আসামিদের নারকীয় তাণ্ডবে স্থানীয় লোকজন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নেতাকর্মীদের উদ্ধারের জন্য এগিয়ে আসতে পারেননি। পরে রাজশাহী মেডিকেল নিয়ে গেলে চিকিৎসাধীন অবস্থায় থেকে গত ৮ আগস্ট আমার ভাইয়ের মৃত্যু হয়।

এ বিষয়ে বোয়ালিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাসুদ পারভেজ জানান, আসামিদের ধরতে এরইমধ্যে পুলিশ বিভিন্ন জায়গায় অভিযান শুরু করেছে।

(সীমান্তবাংলা/২০আগস্ট/জে আর)

সংবাদটি শেয়ার করুন

You may also like

Leave a Comment

সম্পাদক ও প্রকাশক মোঃ রাজিব আলী

পুবালী মার্কেট শিরোইল কাচা বাজার রাজশাহী

মোবাইল : ০১৭১২-৪৫৪৬৮০, ০১৭৮৯৩৪৫১৯৬

মেইল : info@prokashkal.com

© ২০২৪ প্রকাশকাল সর্বসত্বাধিকার সংরক্ষিত