আজ- শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
Home » এইচএসসির স্থগিত পরীক্ষাগুলো বাতিল, ফলের সিদ্ধান্ত পরে

এইচএসসির স্থগিত পরীক্ষাগুলো বাতিল, ফলের সিদ্ধান্ত পরে

by Prokash Kal
২৭ views

স্থগিত হওয়া এইচএসসি ও সমমানের পরীক্ষাগুলো বাতিল করা হয়েছে। ফলে না নেওয়া পরীক্ষাগুলো এখন আর নেওয়া হবে না। আর এ পরীক্ষার ফলাফল কীভাবে দেওয়া হবে সে বিষয়ে পরে সিদ্ধান্ত নেওয়া হবে।

ঢাকা শিক্ষা বোর্ডে চেয়ারম্যান অধ্যাপক তপন কুমার সরকার মঙ্গলবার ঢাকা টাইমসকে এ তথ্য নিশ্চিত করেছেন।

পরীক্ষা বাতিলের সিদ্ধান্ত আসার আগে শিক্ষা মন্ত্রণালয়ে অন্তর্বর্তী সরকারের শিক্ষা উপদেষ্টা ওয়াহিদউদ্দিন মাহমুদের সভাপতিত্বে এক বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে চলতি বছরের এইচএসসি ও সমমানের বাকি বিষয়গুলোর পরীক্ষা অর্ধেক প্রশ্নোত্তরে নেওয়া এবং পরীক্ষা শুরুর তারিখ ১১ সেপ্টেম্বর থেকে আরও দুই সপ্তাহ পেছানোর সিদ্ধান্ত হয়।

অন্যদিকে দুপুরে এইচএসসি ও সমমানের স্থগিত পরীক্ষাগুলো বাতিলের দাবিতে সচিবালয়ে ঢুকে বিক্ষোভ করেন কয়েকশ শিক্ষার্থী। দেশের পরিস্থিতির কারণে তারা আর বাকি পরীক্ষাগুলো দিতে চান না জানিয়ে বাতিলে দাবি জানান।

শিক্ষার্থীরা আরও দাবি করেন, যে কয়টি বিষয়ের পরীক্ষা নেওয়া হয়েছে, তার ভিত্তিতে এবং স্থগিত বিষয়ের পরীক্ষা এসএসসির সংশ্লিষ্ট বিষয়ের সঙ্গে ম্যাপিং করে পরীক্ষার ফল প্রকাশ করা হোক।

স্থিগিত পরীক্ষাগুলো বাতিলের দাবিতে বিক্ষোভরত শিক্ষার্থীদের একটি প্রক্রিয়ার মধ্যে শান্তিপূর্ণ সমাধানের আশ্বাস দেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক হাসনাত আব্দুল্লাহ।

 

 

(সীমান্তবাংলা/২০আগস্ট/জে আর)

সংবাদটি শেয়ার করুন

You may also like

Leave a Comment

সম্পাদক ও প্রকাশক মোঃ রাজিব আলী

পুবালী মার্কেট শিরোইল কাচা বাজার রাজশাহী

মোবাইল : ০১৭১২-৪৫৪৬৮০, ০১৭৮৯৩৪৫১৯৬

মেইল : info@prokashkal.com

© ২০২৪ প্রকাশকাল সর্বসত্বাধিকার সংরক্ষিত